মেনু নির্বাচন করুন
পাতা

প্রধান নির্বাহী কর্মকর্তার বাণী

জেলা পরিষদ একটি ঐতিহ্যবাহী প্রাচীন প্রতিষ্ঠান-যা স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম। প্রতিষ্ঠানটি স্বায়ত্বশাসিত হলেও সরকারী অফিসের ন্যায় এর সকল কার্যাবলী সরকার কর্তৃক নিয়ন্ত্রিত ও পরিচালিত হয়। জেলা পরিষদের স্বল্পসংখ্যক কর্মকর্তা/কর্মচারীরা অত্যমত্ম  দক্ষতা-সুনামের সাথে চাকুরী করে প্রত্যমত্ম অঞ্চলে জনগনের দোরগোড়ায় সেবা পৌঁছে দিচ্ছে।

জনগনের মৌলিক মানবিক চাহিদাসহ গ্রামীন জনপদের উন্নয়নে যুগ যুগ ধরে চাঁদপুর জেলা পরিষদ কাজ করে যাচ্ছে। বিশেষ করে আত্নকর্মসংস্থান, দারিদ্য বিমোচন, নারী উন্নয়ন এবং ডিজিটাল বাংলাদেশ বাসত্মবায়নে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করে যাচ্ছে। এছাড়া বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও সমাজ সেবায়ও অবদান রেখে চলেছে। জেলার প্রত্যমত্ম অঞ্চলে রাসত্মা,ঘাট, ব্রীজ, কালভার্ট, ধর্মীয় উপাসনালয় নির্মাণ ও গভীর নলকুপ স্থাপনে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। বীর মুক্তিযোদ্ধা ও দরিদ্র জনগোষ্ঠিকে আর্থিক সহায়তা এবং পুনর্বাসন, মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষাবৃত্তি, বিনামূল্যে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ, ডাকবাংলোয় আগত অতিথিদের আতিথেয়তা, খেয়াঘাট ইজারা, বৃক্ষরোপন এবং যাত্রীদের সুবিধার্থে যাত্রী ছাউনী নির্মাণ কাজসহ জনগনকে বিভিন্ন সুবিধা দিয়ে আসছে। সার্বিকঅর্থে নিরবচ্ছিন্নভাবে মানব সেবায় ব্রত রয়েছে ঐতিহ্যবাহী প্রাচীন এই প্রতিষ্ঠানটি।

পরিশেষে চাঁদপুর জেলা পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম ব্যাপকঅর্থে বিসত্মৃতি লাভ করায় জনগণ উপকৃত হচ্ছে এবং আগামীতে এর পরিধি আরও সম্প্রসারিত হবে-এ প্রত্যাশা করছি।


Share with :

Facebook Twitter